This is a news site covering Entertainment and,celebrity news.

Saturday, October 22, 2016

স্কুলের বাথরুমেও CCTV! আলিপুরদুয়ারে বিক্ষোভ


একটি বেসরকারি স্কুলের বাথরুম থেকে শুরু করে সব ঘরে CCTV বসানোকে ঘিরে উত্তেজনা ছড়াল আলিপুরদুয়ারে। নিখিল ভারত সাহিত্য সম্মেলনের অতিথিদের ওই স্কুলে থাকার ব্যবস্থা করা হয়েছে। তাঁরা CCTV দেখতে পেয়ে তীব্র বিক্ষোভে ফেটে পড়েন। পরে পুলিশ গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। বাজেয়াপ্ত করা হয়েছে CCTV-গুলি।

শুক্রবার থেকে আলিপুরদুয়ারে শুরু হয়েছে নিখিল ভারত সাহিত্য সম্মেলন। ওই সম্মেলনের বেশ কিছু মহিলা ও পুরুষ অতিথিদের রাতে ওই স্কুলে থাকার ব্যবস্থা করা হয়। শুক্রবার রাতে তাঁদেরই একজন সক্রিয় অবস্থায় CCTV দেখতে পান। তাঁরা খোঁজাখুঁজি করে দেখেন স্কুলের সব ঘরেই CCTV লাগানো। এমনকী বাথরুমেও CCTV সক্রিয় রয়েছে। এরপরই তীব্র ক্ষোভে ফেটে পড়েন তাঁরা। স্কুল কর্তৃপক্ষকে সব ক'টি CCTV বন্ধ করতে বলা হয়। স্কুল কর্তৃপক্ষের লোকজন ঘটনাস্থলে গেলে তাঁদের সঙ্গে ধস্তাধস্তিও হয়। পরে পুলিশ গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে।

সম্মেলনে অংশগ্রহণকারী এক মহিলা বলেন, 'আমাদের ঘরেও CCTV ছিল। তার মানে পোশাক বদলের ছবিও ধরা পড়েছে ওই CCTV-তে। এটা তো ভয়ঙ্কর অপরাধ।' স্কুল কর্তৃপক্ষের অবশ্য যুক্তি, স্কুলের নিরাপত্তার স্বার্থেই CCTV লাগানো হয়েছে। আর যে বাথরুমে CCTV রয়েছে, সেটি ছেলেরা ব্যবহার করে।

যদিও ছেলেদের বাথরুমে CCTV লাগানো বেআইনি বলেই জানাচ্ছে পুলিশ। পাশাপাশি স্কুলে যখন মহিলা অতিথিরা রয়েছেন, তখন সিসিটিভি কেন বন্ধ করা হল না, তা নিয়ে প্রশ্ন উঠেছে। পুলিশ জানিয়েছে, আইন অনুযায়ী স্কুল কর্তৃপক্ষের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে।
Share:

0 comments:

Post a Comment

pop e

juicy

PAGEVIEWS


Powered by Blogger.

Know Us

Contact Us

Name

Email *

Message *

Breaking News

Pages